নাটকে হার মানবে নাটক

সম্মানিত পাঠকগন নিশ্চয়ই আপনারা উপরের শিরোনাম "নাটকে হার মানবে নাটক" দেখে অবাক হয়েছেন কিছুটা, হ্যা আসলে আমরা সবাই অবাক। বিস্তারিত বলছি শুনুন।
বর্তমানে পৃথিবীতে বিরাজমান বিষয়ের মধ্যে সবথেক ভয়ানক এবং  আলোচিত বিষয় হচ্ছে কেভিড ১৯ বা করোনাভাইরাস।  দেশের এই ক্রান্তিকালে সবকিছুর চলমান চাকা যেন হঠাৎ এক ধাক্কায় দুমড়ে মুচড়ে বন্ধ হয়ে গেছে, সব কিছু নিরব কোন চলমান বস্তুু বা কাজের দেখা মেলা দায়।
আর সেই সব কিছু বন্ধ থাকায় সবাই মুখ থুবরে না পড়লেও গরিব অসহায় দিন এনে দিন খাওয়া মানুষ গুলো ঠিকই মুখ থুবরে পড়ছে। তাদের এখন প্রধান আকাঙ্ক্ষা দু মুঠো ভাত জোগান দেওয়া। এই মুহুর্তে সরকার, জনপ্রতিনিধি সহ ব্যক্তি উউদ্যোগ এ গরিব কর্মহীন মানুষদের দেওয়া হচ্ছে খাদ্য সামগ্রী।
এরই ধারাবাহিকতায় এই সময়ে বন্ধ আছে প্রায় সব কাজ কর্ম নাটক বা সিনেমা জগৎ ও তার ব্যতিক্রম নয়। এই কোভিড ১৯ এর ভয়াল থাবার প্রায় ২ মাসের কিছু কম সময় বন্ধ রয়েছে সব ধরনের শুটিং। কিন্তু শিল্পী মন বেঁধে রাখা দায় তাই অনেকেই ঘরে বসেই শুটিং করছেন নির্মাণ করছেন নাটক।
কিন্তু আমার দেখা মতে এই প্রথম দেখা গেল যে নাটক বানানো হবে ঘরে বসে কিন্তু এর থেকে অর্জিত টাকার বৃহৎ অংশ চলে যাবে গরিব অসহায় কর্মহীন মানুষের কাছে। কি চমকে গেলেন??? ভাবছেন এটা কোন গল্প???
তাহলে বলছি আবারো পড়েন ঃ নাটক বানানো হবে ঘরে বসে এবং এর থেকে অর্জিত অর্থের বৃহৎ অংশ চলে যাবে গরিবদের কাছে।
সমপ্রতি সময়ের দারুন এই খবরটি নিশ্চিত করেছেন বর্তমান সময়ের অন্যতম জনপ্রিয় তরুন পরিচালক মাবরুর রশিদ বান্নাহ।
তিনি তার ফেইসবুক ভেরিফাইড আইডি থেকে এমটি এই জানিয়েছেন।
তিনি জানিয়েছেন একটু সিরিজ তৈরি করা হবে এবং তা থেকে অর্জিত টাকা চলে যাবে গরিবের হাতে।
নামঃ ভাই ব্রাদার্স
গল্পঃ মোসাব্বের হোসেন মুয়িদ
অভিনয়েঃ মাবরুর রশিদ বান্নাহ এবং
সায়েদ জামান শাওন

পরিচালনায়ঃ মাবরুর রশিদ বান্নাহ
সম্পাদনাঃ শামীম রহমান
প্রচারিত হবেঃ লুমিনো পিকচার ইউটিউব চ্যনেলে
প্রচারের তারিখঃ ১৪,১৬,১৮,২০ এবং ২০ তারিখ রাত ৮ টায়।
তিনি আরও জানান নাটকটি সম্পুর্ন যার যার ঘরে বসেই শুটিং করা হয়েছে।
এ যেন এক অন্য বার্তা পৌঁছালে নাট্য জগৎ এ নতুন করে লেখা হলো আরও একটি ইতিহাস। এমন কাজকে সাধুবাদ জানানো টা ভাগ্যের ব্যাপার।
টিম নিউবাংলা নাটক ডট কমের পক্ষ থেকে জানাই শুভেচ্ছা, আশা করি এরই ধারাবাহিকতায় সকলের কাছে পৌছে যাবে সিরিজ টি এবং ভালো কিছু পাবে কর্মহীন গরিবেরা।
শুভকামনা টিম ভাই ব্রাদার্স 💜

Post a Comment

0 Comments