রিভিউ- বউ তুমি এত সুইট কেন

নাটক: বউ তুমি এত সুইট ক্যান...?
অভিনয়ে: জিয়াউল ফারুক অপূর্ব, তানজিন তিশা, তানজিম হাসান অনিক এবং আরও অনেকে।
পরিচালনা: মেহেদী হাসান জনি
রেটিং: 2.2/10

গত পরশু রাতে 'বউ তুমি এমন ক্যান...?' নামক গার্বেজের দ্বিতীয় পর্ব 'বউ তুমি এত সুইট ক্যান...?' দেখলাম। প্রথম পর্বের মত এটাও একটা গার্বেজ।

নাটকে তিশাকে তার বাবা জোর করে নিয়ে যাওয়ার পর অপূর্বকে দেখলাম, তার সাথে দেখা করার জন্য নিশাচরের মত গভীর রাতে তার বাসার নিচে দাঁড়িয়ে থাকে। তাকে কাপড়ের ব্যাগে করে মোবাইল পাঠায়। গোপনে তার সাথে ফোনে কথা বলে। সেই তিশা নাকি তার বিয়ে করা বউ! প্রেমিক-প্রেমিকা আর স্বামী-স্ত্রী কি তাহলে এক হয়ে গেল! না হলে এখানে এসব দৃশ্য দেখানোর মানে কি? আবার দেখলাম, তিশা বাবার বাসায় চলে যাওয়ার পর প্রথমে অপূর্ব খুশিতে বাচ্চাদের মত VR এ connect হয়ে ভিডিও গেমস খেলছে। ভাগ্যিস এই দৃশ্য দেখায় নাই যে, সে খুশিতে আত্মহারা হয়ে মেঝেতে হামাগুড়ি দিচ্ছে আর ঝুনঝুনি দিয়ে খেলছে। এক কথায়, এগুলো আজাইরা ন্যাকামি ছাড়া কিছুই না। তারপর নামের সাথে মিল রেখে বউয়ের সুইটনেস যখন দেখানো শুরু হলো, তখন প্রায় ৫৪ মিনিটের নাটকটা শেষ হতে আর মাত্র ৭-৮ মিনিট বাকি... নাটকে মাহতিম শাকিব আর মিনারের কন্ঠে দুইটা গান থাকার পরও অনিককে দিয়ে রাস্তায় কনসার্ট করানোর মানে জোর করে হাসানোর চেষ্টা এবং‌ ডিউরেশন লম্বা করা। তাছাড়া পুরো নাটক দেখে তেমন ভালো কোনো সংলাপ পেলাম না।

অভিনয়ের ক্ষেত্রে বলবো, নাটকের script বাজে হলেও চরিত্র অনুযায়ী অপূর্ব পারফেক্ট অভিনয় করেছে। কিন্তু তানজিন তিশার অভিনয় দেখে বিরক্ত লেগেছে। এই নাটকে তার কান্না দেখেও আমার কমেডি মনে হয়েছে। এছাড়া ওভার এক্টিং এবং অহেতুক আহ্লাদ করে কথা বলা তো আছেই। আমার মতে, এভাবে একতরফা বাজে script এ কাজ করে যেতে থাকলে ন্যাচারাল অভিনয়টা আয়ত্ত করা তার পক্ষে কঠিন হবে। তাই তার script নির্বাচনে আরও সচেতন হওয়া উচিত।

যারা এখনও নাটকটা দেখেন নি, চাইলে দেখে নিতে পারেন। আমার কাছে খারাপ লাগলেও অনেকের কাছে হয়ত ভালো লাগতে পারে।

Post a Comment

0 Comments